রমজানের মাঝেই লাহোরে প্রাচীন দরগার সামনে বিস্ফোরণ, হত অন্তত ৫ – pflix.net
Thu. Jul 18th, 2019

pflix.net

Entertainment Ekhane

রমজানের মাঝেই লাহোরে প্রাচীন দরগার সামনে বিস্ফোরণ, হত অন্তত ৫

1 min read

রমজানের মাঝেই ফের টার্গেট লাহোরের অতি প্রাচীন ঐতিহ্যবাহী দরগা। সুফি দরগা দাতা দরবারের সামনে বিস্ফোরণে প্রাণ গিয়েছে কমপক্ষে ৫ জনের। আহত হয়েছেন ১৫ জন।

 লাহোরে বিস্ফোরণে প্রাণ গেল কমপক্ষে ৫ জনের। তাঁদের মধ্যে রয়েছেন ২ জন পুলিশকর্মী। আহত হয়েছেন ১৫ জন। রমজানের মধ্যেই একটি সুফি দরগায় কর্তব্যরত নিরাপত্তা রক্ষীদের টার্গেট করে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে খবর।

জিও নিউজ জানিয়েছে, লাহোরে দ্বাদশ শতাব্দীর দাতা দরবার দরগার বাইরে মহিলাদের জন্য নির্ধারিত প্রবেশদ্বারের কাছে বিস্ফোরণটি হয়। পঞ্জাব পুলিশের কর্মীবোঝাই একটি গাড়িকে নিশানা করা হয়েছিল।

পঞ্জাব প্রদেশের পুলিশের মুখপাত্র নায়াব হায়দার জানিয়েছেন, ‘দক্ষিণ-এশিয়ার অন্যতম বড় দরগা দাতা দরবারের খুব কাছে বিস্ফোরণ হয়েছে। পুলিশ অফিসার-সহ বেশ কয়েকজন আহত হয়েছেন।’ স্থানীয় পুলিশ আধিকারিক মহম্মদ কাশিফ বলেছেন, ‘নিরাপত্তা আধিকারিকদের গাড়িকে টার্গেট করে আত্মঘাতী বিস্ফোরণ চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে।’

এর আগে, ২০১০ সালে আত্মঘাতী বিস্ফোরণে এই দরগাকে টার্গেট করা হয়েছিল। সে বার মৃত্যু হয় ৪০ জনের। তার পর থেকেই কড়া নিরাপত্তার ঘেরাটোপে থাকে এই ধর্মীয় স্থান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like Us On Facebook

Facebook Pagelike Widget
Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
Shares